কৃষ্ণ জন্মাষ্টমী (JANMASHTAMI) শুভেচ্ছা বার্তা। জন্মাষ্টমী কেন পালন করা হয়। জন্মাষ্টমীর ছবি - বিকাশবাংলা - Bikash Bangla

সরকারি চাকরি, নিয়োগ বিজ্ঞপ্তি, রান্নার রেসিপি, সাস্থের খবর, খবর, latest news, new job news, cooking recipe, online income, blogging tutorial, health tips

Breaking

Home Top Ad

Post Top Ad

সোমবার, ১০ আগস্ট, ২০২০

কৃষ্ণ জন্মাষ্টমী (JANMASHTAMI) শুভেচ্ছা বার্তা। জন্মাষ্টমী কেন পালন করা হয়। জন্মাষ্টমীর ছবি

KRISHNA JANMASTAMI WISHES IMAGES AND GREETINGS... বন্ধুরা আপনাদের সকলকে আমাদের বিকাশ বাংলার পক্ষ থেকে শুভ জন্মাষ্টমীর অনেক শুভেচ্ছা জানিয়ে আমাদের আজকের এই প্রতিবেদন টি শুরু করলাম।

KRISHNA JONMASTAMI WISHES IMAGES AND GREETINGS.

বন্ধুরা কৃষ্ণ জন্মাষ্টমী (JANMASHTAMI) বা জন্মাষ্টমী হল হিন্দি বা সনাতন ধর্মের একটি পবিত্র এবং খুবই আনন্দের একটি উৎসব।

কৃষ্ণ জন্মাষ্টমীর শুভেচ্ছা - জন্মাষ্টমী পালন করার কারণ ও সেই সাথে কিছু আসাধারন ছবি

আজকে আমরা জেনে নেব কৃষ্ণ জন্মাষ্টমী(JANMASHTAMI) কেন পালন করা হয়, একইসাথে জেনে নেব জন্মাষ্টমী কেন পালন করা হয় ও হিন্দু ধর্মে জন্মাষ্টমীর গুরুত্ব আর সেই সাথে দেখে নেব জন্মাষ্টমীতে ভগবান শ্রীকৃষ্ণ ও শ্রীরাধার  কিছু দর্শনীয় ছবি।

কৃষ্ণ জন্মাষ্টমীর শুভেচ্ছা - জন্মাষ্টমীর ছবি

জন্মাষ্টমী বা কৃষ্ণ জন্মাষ্টমী পালন করা ভগবান শ্রীকৃষ্ণের জন্মদিন বা জন্ম তিথি হিসাবে। হিন্দু ধর্ম বা সনাতন ধর্মাবলম্বীদের মতে সৌর ভাদ্র মাসের অষ্টমী তিথিতে যখন রোহিণী নক্ষত্রদের প্রাধান্য হয়, তখন জন্মাষ্টমী পালিত হয়।

কৃষ্ণ জন্মাষ্টমীর শুভেচ্ছা - জন্মাষ্টমীর ছবি

সনাতন বা হিন্দু ধর্ম অনুযায়ী, দ্বাপর যুগের শেষভাগে ভাদ্র মাসের কৃষ্ণপক্ষের অষ্টমী তিথিতে মথুরায় কংসের কারাগারে দেবকী ও বাসুদেবের অষ্টম সন্তান শ্রীকৃষ্ণ জন্মগ্রহণ করেন, সেই কারণে শ্রীবিষ্ণুর অষ্টম অবতার শ্রীকৃষ্ণের জন্মতিথি হিসাবে প্রতি বছর ভাদ্র মাসের কৃষ্ণপক্ষের অষ্টমী তিথিতে জন্মাষ্টমী (JANMASHTAMI) বা কৃষ্ণ জন্মাষ্টমী পালন করা হয়।

কৃষ্ণ জন্মাষ্টমীর শুভেচ্ছা - জন্মাষ্টমীর ছবি

জন্মাষ্টমী (JANMASHTAMI) বা কৃষ্ণ জন্মাষ্টমী হল হিন্দু বা সনাতন ধর্মের একটি বিশেষ উৎসব , হিন্দু ধর্মের ক্যালেন্ডার আনুসারে প্রতি বছর মধ্য সেপ্টেম্বর থেকে মধ্য আগস্ট এর মধ্যবর্তি কোন সময়ে এই শুভ মুহূর্ত পালন করা হয়।

কৃষ্ণ জন্মাষ্টমী (JANMASHTAMI) শুভেচ্ছা বার্তা। জন্মাষ্টমী কেন পালন করা হয়।

সনাতন হিন্দু ধর্ম মতে জন্মাষ্টমী বা কৃষ্ণ জন্মাষ্টমী কে আরও কিছু নামে বলা হয়ে থাকে, জন্মাষ্টমীর অপর নাম গুলি হল কৃষ্ণাষ্টমী, গোকুলাষ্টমী, অষ্টমী - রোহিণী, শ্রীকৃষ্ণজয়ন্তী।

কৃষ্ণ জন্মাষ্টমী (JANMASHTAMI) শুভেচ্ছা বার্তা। জন্মাষ্টমী কেন পালন করা হয়।

জন্মাষ্টমী বা কৃষ্ণজন্মাষ্টমীর এই পুন্য এই শুভদিনটিতে সারা ভারতবর্ষ জুড়ে হিন্দু ধর্ম বা সনাতন ধর্মের মহিলারা ভগবান শ্রীকৃষ্ণের জন্মদিন উপলক্ষে ব্রত রাখে ও উপবাস করে। এই দিনটিতে ভগবান শ্রীকৃষ্ণের জন্মদিন উপলক্ষে সারা ভারতবর্ষ জুড়ে হিন্দু বা সনাতন ধর্মের মানুষেরা নানান উতসবের মধ্য দিয়ে পালন করে।

কৃষ্ণ জন্মাষ্টমী (JANMASHTAMI) শুভেচ্ছা বার্তা। জন্মাষ্টমী কেন পালন করা হয়।

কৃষ্ণজন্মাষ্টমীর কিছু আসাধারন ছবি, পালনের কারন সেই সাথে জন্মাষ্টমীর শুভেচ্ছা বার্তা রইল আজকের এই প্রতিবেদনতিতে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

MAIN MENU