About us

পশ্চিমবঙ্গ এবং বাংলাদেশ তথা সারা বিশ্বের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে থাকা বাংলা ভাষাভাষী মানুষদের কথা মাথায় রেখে এই নিউজ ওয়েবসাইট বানানো হয়েছে, আমাদের মুখ্য উদ্দেশ্য হল কোন রকম পক্ষপাতিত্ব না করে প্রত্যেকটি খবর কে সহজ ও সরল করে বিশ্বের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে থাকা বাংলা ভাষাভাষী মানুষদের কাছে পৌঁছে দেয়য়া এবং সমগ্রা বাঙালি জাতির বিকাশের উদ্দেশ্যে সঠিক খবর সঠিক সময়ে আপনাদের কাছে পৌঁছে দেওয়া।

তবে এই ওয়েবসাইট বানানোর পিছনে আরও আতকগুলি কারণ অবশ্য রয়েছে-


  1. বর্তমানে ইন্টারনেট দুনিয়ার প্রতিটি কোণায় কোণায় ইংরেজি ভাষার ওয়েবসাইট গুলো সাম্রাজ্য বিস্তার করলেও, বাংলা ভাষার ওয়েবসাইট গুলো এখনও ততোটাও বেড়ে উঠতে পারেনি। সেদিক থেকে বলতে গেলে, আমরা বাংলাভাষীরাই বা কেন পিছিয়ে থাকবো তাদের থেকে? তাই আমাদের এগিয়ে যেতে গেলে অবশ্যই আপনাদের একান্ত সহযোগিতা প্রয়োজন।
  2. আমাদের প্রধান ভাষা তথা মাতৃভাষা হলো বাংলা। সেই হেতু আমরা বাংলাভাষায় যতোটা সাচ্ছন্দ্যবোধ করি, অন্যান্য ভাষায় কিন্তু ততোটা সাচ্ছন্দ্যবোধ করি না। এধরনের ভাষাগত সীমাবদ্ধতায় আটকে যাওয়া বাংলাভাষীদের কথা মাথায় রেখে আমাদের এই বিশেষ নিবেদন বিকাশ বাংলা
  3. বর্তমানে যেকোনো বিষয়ের উপর গভীর বিষয়ে জানার জন্য আমাদের ইংরেজি ওয়েবসাইট গুলোয় যেতে হয়। কিন্তু সেখানে গিয়েও ভাষাগত সমস্যার জন্য খুব বেশি সুবিধে করে উঠতে পারিনা আমরা বাংলা ভাষীরা। তাই দশের কথা শুধু আপনাদের কথা মাথায় রেখে বহু জ্ঞান, অনেক অনেক তথ্য আমরা বাংলা ভাষায় আলোচনা করে রেখেছি, আপনি চাইলেই আপনার হাতের মুঠোফোনে www.bikashbangla.com ঠিকানায় এসে জ্ঞান আরোহণ করতে পারেন।
সবশেষে বলে রাখি, আমরা আমাদের ওয়েবসাইটে প্রকাশিত প্রতিটি প্রতিবেদন ইন্টারনেট থেকে পাওয়া তথ্যের উপরে ভিত্তি করে সহজ সরল ভাষায় আপনাদের সামনে উপস্থাপন করে থাকি।

আশা করবো আমাদের ওয়েবসাইটটি আপনাদের সবার ভীষণ উপকারে আসবে।

কীভাবে সরষে ইলিস রান্না করবেন - সরষে ইলিশ রান্নার রেসিপি

সরষে ইলিশ রান্নার পদ্ধতি- বন্ধুরা ইলিশ মাছ খেতে কোন বাঙালি না ভালো বাসে বলুন ? আর তাই যদি হয় সরষে দিয়ে ইলিশ তাহলে তো যে কোনও বাঙ্গালির জিভে ...